২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে সেনাবাহিনী : জেনারেল ওয়াকার

নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে সেনাবাহিনী : জেনারেল ওয়াকার - ছবি : সংগৃহীত

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন এবং যৌথ বাহিনীর অস্ত্র উদ্ধার কার্যক্রমের পাশাপাশি বিচার-বহির্ভূত কর্মকাণ্ড রোধ ও আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে বলে মন্তব্য করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

এ পরিদর্শনকালে সেনাপ্রধান চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সব পদবির সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। পরে আর্মি মেডিকেল কলেজের একটি বহুতল ভবনের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনসহ বৃক্ষরোপণ করেন।

এছাড়াও সব পদবির সেনা কর্মকর্তাদের উদ্দেশ্যে 'অফিসার্স অ্যাড্রেস' গ্রহণ করেন তিনি।

সেনাপ্রধান তার বক্তব্যের শুরুতে শহীদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের মৃত্যুতে মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, দেশের সেবায় তরুণ সাহসী এই সেনা কর্মকর্তার আত্মত্যাগ গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হবে এবং বাংলাদেশ সেনাবাহিনী তার জন্য গর্বিত।

এরপর দেশের চলমান নিরাপত্তা পরিস্থিতির ওপর আলোকপাত করে সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চলমান বিভিন্ন গুজব সম্পর্কে সচেতন থাকার পরামর্শ দিয়ে সততা, সত্যনিষ্ঠা ও ন্যায়পরায়ণতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশনা দেন সেনাপ্রধান।

পরে তিনি পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি রিজিয়নের নানিয়ারচর জোন সদর পরিদর্শন করেন।

এসময় তিনি স্থিতিশীলতা বজায় রাখা, সাধারণ জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা, জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা দেয়াসহ দেশের সার্বভৌমত্ব রক্ষায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন।

এছাড়াও তিনি পরিদর্শনকালে স্থানীয় প্রশাসনের পদস্থ অসামরিক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন।

এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, সেনাসদরের চিফ কনসালটেন্ট জেনারেল, অ্যাডহক সিএসসিসহ সেনাসদর ও চট্টগ্রাম এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবির সৈন্যরা উপস্থিত ছিলেন।
সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ



premium cement
এলাকায় ফিরতে টাকা দিতে হচ্ছে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢাকা-অটোয়ার সম্পর্ক জোরদারে তৌহিদ-মেলানির আলোচনা আরেক মামলায় গ্রেফতার সালমান-আনিসুল-পলক-দীপু মনি রিয়াল মাদ্রিদের ‘কঠিন’ জয় বগুড়ায় আ’লীগের সাংগঠনিক সম্পাদক কামালসহ ৯১ জনের নামে হত্যা মামলা ইতালি-পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন ড. ইউনূস জাতিসঙ্ঘে বাইডেনের ভাষণে ইউক্রেন-গাজা যুদ্ধের উপর গুরুত্ব আরোপ আমরা এভাবে চলতে দিতে পারি না : জাতিসঙ্ঘ মহাসচিব নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে সেনাবাহিনী : জেনারেল ওয়াকার অজিদের থামিয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড সঞ্চয়পত্রে মেয়াদপূর্তির দিনই মিলবে আসলসহ মুনাফার টাকা

সকল