১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চিকিৎসকদের সব কর্মসূচি প্রত্যাহার

- ফাইল ছবি

কমপ্লিট শাটডাউনের সকল কর্মসূচি প্রত্যাহার করেছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

আগামীকাল থেকে নিয়ম অনুযায়ী সব ধরনের চিকিৎসা সেবা দেয়া হবে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় এ ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।

এর আগে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছিল। দুই দিন বন্ধ থাকার পর বহির্বিভাগের সেবা চালু হয়েছে।

বুধবার থেকে সব ধরনের চিকিৎসা সেবা কার্যক্রম চলবে।

শনিবার রাতে হাসপাতালে চিকিৎসকদের ওপর তিন দফায় হামলা ও মারধরের ঘটনা ঘটে। এরপর রাতেই কাজ বন্ধ করে দেয় ইন্টার্ন চিকিৎসকরা। অন্য চিকিৎসকরাও তাদের কর্মবিরতিতে সংহতি জানালে রোববার সকাল থেকে হাসপাতালের সব বিভাগে চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায়।

হামলাকারীদের আটক ও শাস্তির পাশাপাশি সারা দেশে চিকিৎসক ও রোগীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ দুই দফা দাবি জানানো হয় চিকিৎসকদের তরফ থেকে।

কিন্তু দাবি পূরণের আশ্বাস না মেলায় রোববার দুপুরে সারা দেশে সব চিকিৎসাকেন্দ্রে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করে ছয় দফা দাবি জানানো হয়।

পরে স্বাস্থ্য উপদেষ্টার আশ্বাসে ২৪ ঘণ্টার জন্য কর্মসূচি স্থগিত করা হয়। এরপরে পর্যায়ক্রমে হাসপাতালে প্রথমে জরুরি বিভাগে, এবং বিকেলে বর্হিবিভাগে সেবা দান শুরু হয়।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল