১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বন্যায় মৃত বেড়ে ৭১

বন্যায় মৃত বেড়ে ৭১ - সংগৃহীত

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যায় মৃতের সংখ্যা আরো বেড়েছে। নতুন করে ৪ জনসহ এ পর্যন্ত মারা গেছে ৭১ জন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এ কথা জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এর মধ্যে পুরুষ ৪৫ জন, মহিলা ৭ জন এবং শিশু ১৯ জন।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ফেনীতে ২৮, কুমিল্লায় ১৯, নোয়াখালীতে ১১, চট্টগ্রামে ৬, খাগড়াছড়িতে ১, ব্রাহ্মণবাড়িয়ায় ১, লক্ষ্মীপুরে ১, কক্সবাজারে ৩ এবং মৌলভীবাজারে ১ জন মারা গেছেন। নিখোঁজ আছেন ১ জন (মৌলভীবাজার)।

মন্ত্রণালয় আরো জানিয়েছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে চাল বরাদ্দ দেয়া হয়েছে ২০ হাজার ৬৫০ টন এবং শুকনা খাবার দেয়া হয়েছে ১৫ হাজার বস্তা। এছাড়া, শিশু খাদ্য দেয়া হয়েছে ৩৫ লাখ টাকার। গো খাদ্য কেনার জন্য দেয়া হয়েছে ৩৫ লাখ টাকা।

এদিকে চলমান বন্যায় প্লাবিত হয়েছে ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, খাগড়াছড়ি, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেটের ৬৮টি উপজেলা।


আরো সংবাদ



premium cement
শিক্ষার্থী হত্যার দায়ে নারীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতাকে পুলিশে দিলেন স্ত্রী মুক্তিযুদ্ধ না করেও সনদধারী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : উপদেষ্টা খুলনায় সাবেক ওসি কামরুজ্জামানসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ, সতর্কতার সাথে চলছে ফেরি বিএনপি-জামায়াত-হেফাজতের ঐক্য চাইলেন মামুনুল হক কুলাউড়ায় কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ঝিনাইদহে জামায়াত নেতা হত্যা মামলায় সাবেক দুই এমপি ও পুলিশ সুপারের নামে মামলা লাকসামে কাভার্ডভ্যানের চাপায় যুবক নিহত উড়ছে বাংলাদেশ, দুই ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে সিরিজ গাজীপুরে বন্ধুদের বিরুদ্ধে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ ত্রিশালে স্টপেজের দাবিতে রেলপথ অবরোধ, আড়াই ঘণ্টা পর সচল

সকল