১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঢামেকে চিকিৎসকদের কর্মবিরতি, বন্ধ সেবা

ঢামেকে চিকিৎসকদের কর্মবিরতি, বন্ধ সেবা - সংগৃহীত

চিকিৎসকদের ওপর হামলা এবং নিরাপত্তা নিশ্চিতের দাবিতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে সেবাদান বন্ধ রেখেছেন ডাক্তাররা। রোববার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই জরুরি বিভাগসহ অন্যান্য বিভাগে তারা কর্মবিরতিতে রয়েছেন।

জানা গেছে, মারধর ও জরুরি বিভাগে ভাঙচুরের ঘটনার প্রতিবাদে এ সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেই সাথে নিরাপত্তা শঙ্কায় জরুরি বিভাগের কার্যক্রমও বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা।

এর আগে গতকাল শনিবার (৩১ আগস্ট) ঢামেকে নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় সিসি টিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় ২৪ ঘণ্টা পর তারা কর্মবিরতিতে যাবেন বলে ঘোষণা দেন। কিন্তু তার আগেই কর্মবিরতিতে গেছেন তারা।

এ ঘটনায় আহতরা হলেন- নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ইমরান, মাশরাফি ও জুবায়ের।

চিকিৎসক ইমরানের অভিযোগ, বিইউবিটির এক শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পরে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনো কথা না বলেই ওটি থেকে বের করে তিন চিকিৎসককে মারপিট করে। এমনকি নিউরোসার্জারি ওয়ার্ড থেকে মারতে মারতে পরিচালকের রুম পর্যন্ত নিয়ে আসা হয়।

এ সময় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তিনি দাবি করেন, আমাদের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আমাদের কর্মপরিবেশের ব্যবস্থা করতে হবে এবং যারা আমাদের গায়ে হাত তুলেছে সিসিটিভি ফুটেজ দেখে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আমরা কর্মবিরতিতে চলে যাবো।

এদিকে কর্মবিরতির কারণে বন্ধ আছে হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তারের চেম্বার। আইসিইউ চালু থাকলেও দেখা মিলছে না ডাক্তারের। গুরুতর রোগী থাকায় সেখানে নার্সরা রয়েছেন। বন্ধ আছে হাসপাতালের বহির্বিভাগও। ফলে সকাল থেকে অনেক রোগীকে চিকিৎসার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। চিকিৎসকদের এই কর্মবিরতিতে পুরো হাসপাতালের চিকিৎসাব্যবস্থা স্থবির হয়ে পড়েছে।


আরো সংবাদ



premium cement