১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

কারফিউ শিথিলের পর রাজধানীর সড়ক পরিস্থিতি

বুধবার সকালে ঢাকার কয়েকটি পয়েন্টে সেনা টহল দেখা গেছে - সংগৃহীত

কারফিউ শিথিলের পর থেকে রাজধানী ঢাকার রাস্তায় যানবাহনের চাপ বেড়েছে। ঢাকার বিভিন্ন সড়কে ব্যক্তিগত গাড়ি এবং রিকশার সংখ্যা বেড়েছে। একইসাথে অফিস চালু হওয়ায় রাস্তায় লোকজনের সংখ্যাও তুলনামূলকভাবে বেড়েছে।

তবে, ব্যাপক সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে সড়কে। বিভিন্ন এলাকায় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী এবং বিজিবি সদস্যরাও রয়েছে।

একইসাথে অন্যান্য জেলা শহরেও যানবাহন চলাচল বেড়েছে।

এরই মধ্যে চট্টগ্রাম ও রাজশাহী থেকে অল্প কিছু দূরযাত্রার বাস চলাচলের খবর পাওয়া গেছে।

এদিকে চলমান পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় রফতানিমুখী তৈরি পোশাক খাতের সব কারখানা আজ থেকে খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া, কারফিউতে চলাচলের জন্য শ্রমিকদের আইডি কার্ডই হবে কারফিউ পাস।

উল্লেখ্য, জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে শুরু হওয়া কোটা আন্দোলন গত সপ্তাহে ছড়িয়ে পড়ে পুরো দেশে। এ আন্দোলনকে ঘিরে দেশজুড়ে গ্রেফতার হয়েছেন হাজারের বেশি মানুষ। আহত হয়েছেন কয়েক হাজার মানুষ।

মঙ্গলবার পর্যন্ত সহিংসতায় অন্তত দেড় শে’ মানুষ নিহত হয়েছে বলে নিশ্চিত হয়েছে বিবিসি।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে

সকল