২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

কমলাপুরে পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত, ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ঢাকার কমলাপুর স্টেশন এলাকা - সংগৃহীত

ঢাকার কমলাপুর স্টেশন এলাকায় আন্তনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ লাইনচ্যুত হওয়ায় আট ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল শুরু হয়েছে।

শুক্রবার সকাল আটটার দিকে ট্রেনটি উদ্ধার হয়। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে পঞ্চগড়গামী ট্রেনটি লাইনচ্যুত হয় কমলাপুর স্টেশন এলাকাতেই।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেল ব্যবস্থাপক (ডিআরএম) আরিফ মহিউদ্দিন গণমাধ্যমকে জানান, এই ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যাওয়া দিনের শেষ ট্রেন ছিল। ট্রেনটি যেখানে লাইনচ্যুত হয়েছিল, সেই স্থান পরিষ্কার করা হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

তবে শুক্রবার দিনের ট্রেন চলাচল দুই ঘণ্টা দেরিতে শুরু হয় বলে জানা গেছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, কমলাপুর থেকে ছাড়ার কিছুক্ষণ পরই ‘পঞ্চগড় এক্সপ্রেস’র পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেনটির গতি ধীরে থাকায় যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি।

ঢাকা রেলওয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন বলেন, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় ট্রেন চলাচলের শিডিউলের বিপর্যয় হয়েছে। তবে সকালেই ট্রেন বাইরে থেকে ঢাকায় আসছে এবং ঢাকা থেকেও ছেড়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
তুরস্কের অভিযানে ২৭ সিরীয় নাগরিক নিহত ছিনতাইয়ের অভিযোগে আটক পুলিশ কনস্টেবলকে গণপিটুনির পর থানায় হস্তান্তর চুয়াডাঙ্গার মহিলা লীগের নেত্রী অস্ত্রসহ আটক রাজনীতির বাইরে থেকে আসা সংস্কারের বাস্তবতার সাথে অনেক অমিল থাকে : গয়েশ্বর মাগুরায় আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘মুক্তিযুদ্ধের ইতিহাস কোনো দলের একক নয়’ ইন্দোনেশিয়া উপকূল থেকে দেড় শতাধিক রোহিঙ্গা উদ্বাস্তু উদ্ধার : জাতিসঙ্ঘ লেবাননে ইসরাইলি বিমান হামলায় ৩ গণমাধ্যমকর্মী নিহত ‘বিপ্লব সংবিধান মেনে হয় না’ ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরে সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৪ অস্ট্রেলিয়া থেকে দেশের পথে মির্জা ফখরুল

সকল