১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু, খরচ কত জানালেন উপদেষ্টা

সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা ফাওজুল কবির খান - ছবি : সংগৃহীত

মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন প্রায় তিন মাস পর মঙ্গলবার চালু হয়েছে। প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে স্টেশনটি মেরামত করা হয়েছে বলে জানান সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা ফাওজুল কবির খান।

তিনি বলেন, ‘দুই মাস ১৭ দিন পর মিরপুর-১০ মেট্রো স্টেশন খুলে দেয়া হয়েছে। মেরামত করতে ব্যয় হয়েছে ১ কোটি ২৫ লাখ টাকা। এখানে কিছু ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতির বদলে অন্য দুটি স্টেশনের অব্যবহৃত যন্ত্রপাতি প্রতিস্থাপন করা হয়েছে।’

কিন্তু অন্য দুটি স্টেশনের যন্ত্রপাতি আনা হলে কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন মেরামতের চূড়ান্ত ব্যয় প্রায় ১৮ কোটি ৮৬ লাখ টাকায় দাঁড়াবে বলে জানান ফাওজুল কবির খান।

গত জুলাইয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার প্রায় তিন মাস পর মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের কার্যক্রম শুরু হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রো স্টেশনে ব্যাপক ভাঙচুর চালায় দুর্বৃত্তরা।

উপদেষ্টা বলেন, গত ২০ সেপ্টেম্বর কাজীপাড়া স্টেশন খুলে দেয়া হয়।

ফাওজুল কবির খান জানান, মেরামত কাজের জন্য তারা সরকারের কাছে অর্থ চাইবেন না। ব্যয়ের ১৮ কোটি ৮৬ লাখ টাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানির তহবিল থেকে দেয়া হবে।

মঙ্গলবার মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনে মেট্রোরেলের যাত্রী ও সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন উপদেষ্টা।

পরিদর্শনকালে আরো ছিলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব এহসানুল হক ও ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ।


আরো সংবাদ



premium cement
গুম-খুনের সংস্কৃতি বন্ধ শহীদদের রক্তের দাবি : সালাউদ্দিন আহমেদ বরিশাল বোর্ডে এইচএসসিতে পাসের হার ৮১.৮৫ শেখ হাসিনা বাংলাদেশকে গণকবরে পরিণত করেছে : রিজভী পিরোজপুরে হত্যা মামলার আসামি চট্টগ্রাম থেকে গ্রেফতার এইচএসসির ফলাফলে এগিয়ে মেয়েরা কিউবার প্রেসিডেন্টের নেতৃত্বে ফিলিস্তিনের সমর্থনে মিছিল চুয়াডাঙ্গায় আবহাওয়া পরিবর্তনজনিত কারণে বাড়ছে জ্বর ও নিউমোনিয়া গণঅভ্যুত্থানের বেআইনি ঘটনা তদন্তে কমিটি গঠন ঢাবি’র এইচএসসি-আলিম পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রশিবিরের অভিনন্দন টঙ্গীর তা’মীরুল মিল্লাত মাদরাসা এবারো শীর্ষে শিক্ষার্থী রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

সকল