০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পদ্মা সেতু হয়ে ঘরমুখো মানুষের ঢল

পদ্মা সেতু হয়ে ঘরমুখো মানুষের ঢল - ছবি : সংগৃহীত

আজ শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হওয়ায় পরিবার নিয়ে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। তাই সকাল থেকেই দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর টোল প্লাজাকে কেন্দ্র করে ঈদমুখো মানুষের ঢল নেমেছে।

সড়ক ও রেল উভয় পথে পদ্মা সেতু হয়ে বাড়ি ফিরছে কর্মজীবী মানুষরা। যানবাহনের লাইন মাওয়া টোল প্লাজা থেকে তিন কিলোমিটার দূরে শ্রীনগর ছাড়িয়ে গেছে। সেতুর টোল প্লাজার মোটরসাইকেল বুথ ছাড়াও সাতটি বুথে টোল নিয়েও কুলিয়ে উঠতে পারছে না।

শুক্রবার ভোর থেকেই সারি সারি যানবাহনের লাইন দীর্ঘ হয়। তবে বেলা বাড়ার পর অন্য যান সামাল দিতে বাইকের বুথ আবার একটিতেই নামিয়ে আনা হয়। বাড়তি চাপে কিছু ঝক্কি ঝামেলা থাকলেও অন্য যে কোনো বছরের চেয়ে এবার ঈদে ঘরমুখো মানুষ স্বাচ্ছন্দ্য বাড়ি ফিরছে। তাই খুশি তারা।

তবে চলন্ত গাড়িতে টোল আদায়ে ১১ মাস আগে পরীক্ষামূলক শুরু হওয়া ইলেকট্রনিক টোল কালেকশন সিস্টেম (ইটিসি) এখনো পুরোপুরি চালু করা হয়নি। তাই এর সুফল মিলছে না।

কর্তৃপক্ষ বলেছে, ঈদে ঘরমুখো মানুষকে নির্বিঘ্নে যাতায়াত সব চেষ্টা চলছে। তবে ঈদের আগের ছুটির একযোগে বেশি যানবাহনে চ্যালেঞ্জ তৈরি হয়েছে।

গত বছরের ২০ এপ্রিল থেকে পদ্মা সেতুতে দ্বিতীয় দফায় মোটরসাইকেল চলাচল শুরু হয়। এর আগে ২০২২ সালের ২৬ জুন পদ্মা সেতু খুলে দেয়া হলে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হলে কর্তৃপক্ষ এই যান চলাচল নিষিদ্ধ করে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement