১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মালয়েশিয়ায় গাউসিয়া কমিটির জশনে জুলুশে ঈদে মিলাদুন্নবী পালিত

মালয়েশিয়ায় গাউসিয়া কমিটির জশনে জুলুশে ঈদে মিলাদুন্নবী পালিত - ছবি : নয়া দিগন্ত

গাউসিয়া কমিটি মালয়েশিয়া শাখা উদ্যোগে জশনে জলুছে ঈদ-এ মিলাদুন্নবী সা: জুলুছ পালিত হয়েছে। কুয়ালালামপুরের কেএলসিসি থেকে জশনে জলুছ র‍্যালি শুরু হয়। এতে হামদ, নাতে রাসুল পরিবেশন করা হয়।

নগরীর কোতারায়া, মেরদাকা স্কয়ার হয়ে জাতীয় মসজিদ নেগারায় জুলুসটি সমাপ্তি হয়। পরে দোয়া মুনাজাত হয়ে সন্ধ্যায় হাংতুয়া চকলেট রেস্টুরেন্টে বাদে মাগরিব থেকে খতমে গাউছিয়া শরীফ মিলাদ কিয়াম আলোচনা সভা ও বিশেষ দোয়া মুনাজাত করা হয়।

আয়োজিত দিনব্যাপী এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ আনোয়ার হোসাইন। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো: নাঈম উদ্দিন, সহ-সভাপতি মো: রফিকুল ইসলাম আকন্দ, যুগ্ম সম্পাদক মো: জুনায়েদ আজিজ, সহ-সাধারণ সম্পাদক মো: তারেকুল ইসলাম চৌধুরী। এতে উপস্থিত থাকেন রফিক আহমদ খান, মো: আব্বাস, মো: সুমন, ইব্রাহিম টিপু, তাজউদ্দীন, মো: ফেরদৌস, মিজান, গোলাম মোস্তফা, মো: সম্রাট, আকবর, হামিদ, মোস্তাক আল আমিন, মসজিদ কেপং, জহুর বারো, পিনাং, রাওয়াং প্রদেশের উপ কমিটির সদস্য বৃন্দ। এ সময় মালয়েশিয়া প্রশাসনের বালাই পুলিশ, ট্রাফিক সার্জেন্ট, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) বিপুলসংখ্যক সদস্য জশনে জুলুশে র‍্যালী শুরু থেকে শেষ পর্যন্ত নিরাপত্তা বলয়ে ঘিরে রেখে সহযোগিতা করেন।
এ সময় র‍্যালির আগে ও পিছে পুলিশ সদস্যরা স্পেশাল স্কট দিয়ে প্রায় ১০ কিলোমিটার পথ এগিয়ে নিয়ে যায়। বাংলাদেশ গাউসিয়া কমিটিসহ পাকিস্তান, ভারত ও নেপালের মালয়েশিয়াস্থ প্রবাসীরাও অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় বক্তারা ঈদে মিলাদুন্নবী সা:-এর গুরুত্ব ও তাৎপর্যে বলেন, ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী সা:। এই দিনে মানবজাতির জন্য রহমত হিসেবে প্রেরিত মহানবী হজরত মুহাম্মদ সা: আরবের মক্কা নগরীর সম্ভ্রান্ত কুরাইশ বংশে মা আমিনার কোল আলোকিত করে জন্মগ্রহণ করেছিলেন।

নবী করিম সা: ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল সোমবার সুবহে সাদিকের সময়ে এই পৃথিবীতে শুভাগমণ করেছেন। তার এই আগমণে সবাই আনন্দিত হয়েছিল। কেন না তার আগমণে সমাজ থেকে দূর হয়েছিল সব কুসংস্কার।

পরে বক্তারা রাসুল সা:-এর আর্দশ ও সুন্নাত মতো দ্বীন ও মাজহাব মিল্লাতের খেদমতকে আরো বেগমান করার অঙ্গীকার ব্যক্ত করেন। এরপর দেশ ও প্রবাসের সকল মুসলিম উম্মাহ ও ফিলিস্তিনের মুসলমানদের জন্য দোয়া মোনাজাত করা হয়। সবশেষে তাবারুক বিতরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ হাত-পা-মুখ বাঁধা অবস্থায় বালুচর থেকে আহত স্কুলছাত্র উদ্ধার ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ

সকল