১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মালয়েশিয়া কায়েদ ফাউন্ডেশনের উদ্যেগে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

মালয়েশিয়া কায়েদ ফাউন্ডেশনের উদ্যেগে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ - ছবি : নয়া দিগন্ত

কায়েদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. ফয়জুল হকের উপস্থিতিতে এখন পর্যন্ত প্রায় দুই হাাজর মানুষের মাঝে খাবার-সামগ্রী বিতরণ করা হয়েছে।

ফেনী, কুমিল্লা ও নোয়াখালী মানুষের পাশে গলা সমান পাতিতে ডুবে ডুবে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ৩ দফায় বন্যাদুর্গতদের মাঝে কায়েদ ফাউন্ডেশনের ত্রাণসামগ্রী বিতরণ এবং ঘরবাড়ি নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এরমধ্যে প্রথম দফায় ত্রাণসামগ্রী বিতরণ শেষ হয়েছে। বুধবার থেকে দ্বিতীয়পর্বের বিতরণ শুরু হবে নোয়াখালীতে এবং তা আরো কিছুদিন চলমান থাকবে। তৃতীয় দফায় বিধ্বস্ত ঘরবাড়ি নির্মাণ করা হবে।

ড. ফয়জুল হক বলেন, বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ করা, ঘর নির্মাণ করে সাহায্য করা এখন সকল মানুষের দায়িত্ব। তিনি সমগ্র এলাকা ঘুড়ে ঘুড়ে মানুষের সাথে মতবিনিময় করেন, বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছে গিয়ে তাদের বর্তমান অবস্থার খোঁজ-খবর নেন।

তিনি বলেন, বিপদে আপদে মানুষের পাশে দাঁড়ানো আমাদের ঈমানী দায়িত্ব। তিনি বলেন এই মুহূর্তে বন্যার্তদেরকে সরাসরি না দেখলে বুঝাই যাবে না এলে তারা কতটা কঠিন সময় পার করছে। তিনি কায়েদ ফাউন্ডেশনের পক্ষ থেকে তৃতীয় ধাপে মানুষের ঘর বাড়ি নির্মাণে সকলের সহযোগীতা কামনা করেন।

কায়েদ ফাউন্ডেশনের মাধ্যমে যারা সাহায্য করেছেন, তাদের প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আয়োজন সফল করতে সহযোগীতা করেন জনাব আবুল হাসান মুহাম্মদ নেছারুল্লাহ, জনাব মো: হেলাল উদ্দিন, রিদওয়ান আহমাদ আরিক, মুহাম্মদ সাকিফ, এ টি এম হাবিবুর রহমানসহ প্রায় অর্ধ শতাধিক স্বেচ্ছাসেবক।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল