১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মেলবোর্নে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মেলবোর্নে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে মেলবোর্নে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা, অস্ট্রেলিয়া ছাত্রদলের সাবেক সভাপতি এবং ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ।

এসময় বাংলাদেশে স্মরণকালের ভয়াবহ বন্যায় যারা প্রাণ হারিয়েছেন তাদের রুহের মাগফেরাতের জন্য দোয়া করা হয় এবং বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষকে সহযোগিতার আহ্বান করা হয়। বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম ঠান্ডাজনিত কারণে অনেক দিন সিডনির একটি হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন। তার রোগমুক্তির জন্য সকলের কাছে দোয়া চাওয়া হয়। সিডনি থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া বিএনপির প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হায়দার আলী| এ ছাড়াও আরো বক্তব্য রাখেন মেলবোর্ন বিএনপি নেতা সামসুল আরেফিন বিপুল, বিএনপি নেতা তৌহিদ পাটোয়ারী, মোহাম্মদ আলমগীর কবির চৌধুরী মেলবোর্ন স্বেচ্ছাসেবক দল নেতা খাইরুল সাদমান ও মোহাম্মদ কামাল হোসেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অস্ট্রেলিয়া ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মেদ। মেলবোর্ন বিএনপির প্রস্তাবিত কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক জালাল আহমেদ কুমু বিশেষ অতিথির বক্তব্যে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আধুনিক বাংলাদেশ গড়ার পিছনে যে অবদান রয়েছে তা তুলে ধরেন এবং নতুন প্রজন্মের কাছে জিয়াউর রহমান সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরার দাবি জানান।

কায়াস মাহমুদ বলেন, 'গণতন্ত্রকামী মানুষের লক্ষ্য অর্জনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিগত ৪৬ বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি এবং আমার রাজনৈতিক সহকর্মীরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন কর্মী হিসেবে গর্ববোধ করি এই ভাবনায় যে এই আকাশতম কাজের পরিধিতে আমরা বহির্বিশ্ব থেকে ক্ষুদ্রতম অবদান রাখতে পেরেছি। আজ এই নতুন দিগন্তে আমরা একটি সুস্থ এবং মুক্ত পরিবেশে গণতন্ত্রের চর্চা করতে পারছি। গণতন্ত্রের এই স্বাধীনতা অর্জনে যারা বিগত ১৬টি বছর ধরে নিদারুণ অত্যাচার, অন্যায়-নিপীড়ন সহ্য করে, মিথ্যা মামলার শিকার হয়ে পরিবার ও বাসস্থান ছাড়া হয়েছিলেন তাদের প্রত্যেককে জানাই সশ্রদ্ধ সালাম। সেইসঙ্গে বিগত ফ্যাসিবাদি সরকারের উৎখাতে সম্প্রতি ছাত্র-জনতার রক্তঝরা আন্দোলনে যারা প্রাণ হারিয়েছেন, সেসকল শহীদের রুহের মাগফেরাত কামনা করছি এবং তাদের পরিবার সদস্যরা যাতে দ্রুত স্বজন হারানোর বেদনা কাটিয়ে উঠতে পারে ও ন্যায়বিচার পায় তার জন্য মহান আল্লাহ্‌র কাছে আমরা দোয়া করি। সম্প্রতি পূর্বাঞ্চলের বন্যায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি জানাচ্ছি গভীর শ্রদ্ধা। এই বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের সহযোগিতায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল সবসময় বন্যা কবলিত এলাকায় মানুষের পাশে রয়েছে। তারা বন্যা কবলিত এলাকাতে সাহায্য সুষ্ঠুভাবে পৌঁছে দেবার দায়িত্বয়ও নিরলসভাবে পালন করে যাচ্ছে।'

কায়াস মাহমুদ আরো বলেন, 'দেশনায়ক তারেক রহমানের হাতেই ভবিষ্যৎ বাংলাদেশ নিরাপদ। বর্তমানে বিভিন্ন কুচক্রিমহল নানাভাবে বিএনপিকে হেয় করে মিথ্যা প্রপাগান্ডা ছড়াচ্ছে। আমাদেরকে এইসব ষড়যন্ত্রের বিরুদ্ধে যার যার অবস্থান থেকে প্রতিরোধ করতে হবে। দেশনায়ক তারেক রহমানের নির্দেশে আমাদেরকে ভাল কাজের মাধ্যমে সাধারণ মানুষের মন জয় করতে হবে। সবাই যদি আমরা একসাথে কাজ করি তাহলেই সম্ভব বাংলাদেশের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যৎ প্রতিষ্ঠা করা।'

পরিশেষে কায়াস মাহমুদ বিএনপির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সফল রাষ্ট্রনায়ক ও আধুনিক বাংলাদেশের রূপকার শহীদ জিয়াউর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন এবং দলের সর্বস্তরের নেতাকর্মী, শুভানুধ্যায়ী এবং দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement

সকল