১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কানাডার এমপি ইয়াসির নাকভির সাথে বাংলাদেশ কমিউনিটির সাক্ষাৎ

কানাডার এমপি ইয়াসির নাকভির সাথে বাংলাদেশ কমিউনিটির সাক্ষাৎ - সংগৃহীত

কানাডার রাজধানী অটোয়া আসনে কানাডিয়ান পার্লামেন্ট সদস্য ইয়াসির নাকভির সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ কমিউনিটির নেতারা। প্রায় ঘণ্টাব্যাপী এ সাক্ষাতে তারা ৫ আগস্ট পরবর্তী নতুন বাংলাদেশের চিত্র তুলে ধরেন এবং ড. ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে কানাডা সরকারের পক্ষ থেকে সর্বোতভাবে সহায়তা করার আহ্বান জানান।

বুধবার (২৮ আগস্ট) তারা এ সাক্ষাৎ করেন।

কমিউনিটির সদস্যরা লিবারেল সরকারের এ প্রভাবশালী সদস্যকে জানান, বাংলাদেশের পতিত সরকারের দুর্নীতিগ্রস্ত নেতা, মন্ত্রী এবং প্রশাসনের আমলা ও তাদের পরিবার বাংলাদেশের সম্পদ অবৈধভাবে লুণ্ঠন করে বেগমপাড়াসহ বিভিন্ন সিটিতে নামে-বেনামে আলিশানপাড়া গড়ে তুলেছে। আওয়ামী সরকারের পতনের সাথে সাথে লুণ্ঠন ও মানবতাবিরোধী কার্যকলাপে জড়িত এসব ব্যক্তিবর্গ কানাডায় রাজনৈতিক আশ্রয় এবং বিভিন্ন ইমিগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে স্থায়ী হওয়ার পাঁয়তারা করছে।

এ ব্যাপারে কানাডা সরকার, বিশেষভাবে ইমিগ্রেশন মন্ত্রণালয়কে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান কমিউনিটির সদস্যরা।

বিগত সরকারের কোনো দুর্নীতিবাজ এবং মানবাধিকার লঙ্ঘনকারী কেউ যেন কোনোভাবেই কানাডায় আশ্রয় না পায় সে ব্যাপারে সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান।

অটোয়া কমিউনিটির নেতারা জাতিসঙ্ঘ ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে কানাডা সরকারের পক্ষ থেকে সহায়তা দেয়ার জন্য বাংলাদেশস্থ কানাডিয়ান হাইকমিশনকে যথাযথ ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। এছাড়াও পতিত সরকারের দোসর যারা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বাংলাদেশের টাকা কানাডায় পাচার করেছেন, কানাডিয়ান ফাইনান্সিয়াল ইন্টিলেজেন্সের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় আনার কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানান।

সরকার দলীয় এমপি নাদভি মনোযোগ সহকারে বাংলাদেশ কমিউনিটির কথা শুনেন এবং ইমিগ্রেশন, পররাষ্ট্র, ফাইনান্স, ও জননিরাপত্তা দফতরের মন্ত্রীসহ দায়িত্বশীলদের কাছে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাবেন বলে কমিউনিটিকে আশ্বস্ত করেন। এছাড়াও আগামী মাসে পার্লামেন্ট অধিবেশনে এ ব্যাপারে জোরাল বক্তব্য তুলে ধরবেন বলেও আশ্বাস দেন।

বাংলাদেশ কমিউনিটির মধ্য থেকে মিসবাহুল ইসলাম, আব্দুল্লাহ মাসউদ, মনোয়ার হোসেন, আনোয়ার হোসেন, আবু হারুন, আসাদ মাহমুদ এবং মুসতাইম বিল্লাহসহ আরো অনেকে উপস্থিত হয়ে এ সংক্রান্ত দাবিগুলো এমপি ইয়াসির নাকভির কাছে তুলে ধরেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল