০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মালয়েশিয়ার জোহর রাজ্যে বাংলাদেশীসহ ১৪৫ অভিবাসী আটক

মালয়েশিয়ার জোহর রাজ্যে বাংলাদেশীসহ ১৪৫ অভিবাসী আটক - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ার জোহর রাজ্যে বাংলাদেশীসহ ১৪৫ অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ।

সোমবার (১৫ জুলাই) রাজ্যের অভিবাসন বিভাগের পরিচালক দাতুক মোহাম্মদ রুশদি মোহদ দারুস এক বিবৃতিতে এ তথ্য জানান।

এর আগে ১৪ জুলাই রাজ্যের চারটি কোপিটিয়ামে অপস সেলারা নামের অভিযানে বিভিন্ন দেশের ১৪৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যের অভিবাসন বিভাগ।


মোহাম্মদ রুশদি মোহদ দারুস বলেছেন, স্থানীয় জনসাধারণের অভিযোগের পর, স্থানীয় সময় সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জোহর ইমিগ্রেশন বিভাগের এনফোর্সমেন্ট বিভাগের কর্মকর্তাদের একটি দল অভিযান পরিচালনা করেন।

পরিচালক বলেন, চারটি কপিটিয়ামে অভিযানে মোট ২০৩ জন বিদেশী এবং স্থানীয়দের কাগজপত্র পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৪৫ জনকে বিভিন্ন অপরাধের জন্য আটক করা হয়েছে।

তিনি বলেন, আটকদের মধ্যে মিয়ানমারের ৯০ জন পুরুষ ও ১৮ জন নারী, ২৭ জন নেপালি পুরুষ, চারজন ইন্দোনেশিয়ান পুরুষ ও তিনজন নারী এবং তিনজন বাংলাদেশী। যাদের বয়স ১৮ থেকে ৪৪ বছর।

তিনি আরো বলেন, সকল বিদেশীকে ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর রেগুলেশন ৩৯ (বি)-এর অধীনে, যা পাসপোর্টের শর্ত লঙ্ঘনের দায়ে বিভিন্ন অপরাধের জন্য তাদের আটক করা হয়েছে।

অভিবাসন বিভাগ, অভিবাসন আইন ১৯৫৯/৬৩, পাসপোর্ট আইন ১৯৬৬, অভিবাসন প্রবিধান ১৯৬৩ এবং ব্যক্তি ও অভিবাসী চোরাচালান বিরোধী আইন ২০০৭ (অপ্টিজম)-এর অধীনে অপরাধ করে এমন কোনো পক্ষের সাথে আপস করবে না বলেও জানিয়েছেন পরিচালক।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল