০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাংলাদেশী যুবকের লাশ কলকাতার জলাশয় থেকে উদ্ধার!

- প্রতীকী ছবি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় সায়েন্স সিটি এলাকার একটি জলাশয় থেকে এক বাংলাদেশী যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। প্রগতি ময়দান থানা এলাকায় বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশনের কাছের একটি জলাশয়ে পড়ে ছিল ওই লাশটি।

পুলিশ লাশ উদ্ধারের পর নিহত ব্যক্তি বাংলাদেশী বলে শনাক্ত করেছে। তবে তিনি কিভাবে ওই এলাকায় গেলেন, কিভাবে তার মৃত্যু হলো, তা খতিয়ে দেখা হচ্ছে।

পশ্চিমবঙ্গ পুলিশ সূত্রে জানা গেছে, মৃতের নাম দাউদ হোসেন উপল (২৩)। তিনি ঢাকার মিরপুরের বাসিন্দা। কিছুদিন আগে কলকাতায় গিয়েছিলেন। উঠেছিলেন নিউ মার্কেট থানা এলাকার একটি হোটেলে। সেখান থেকে কী উদ্দেশ্যে সায়েন্স সিটির দিকে গিয়েছিলেন, তা এখনো স্পষ্ট নয়। কেন বাংলাদেশ থেকে কলকাতায় এসেছিলেন যুবক, তা-ও জানা যায়নি।

পুলিশ বলছে, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন, ওই যুবক আত্মহত্যা করেছেন। কারণ তাকে ওই জলাশয়ে ঝাঁপ দিতে দেখা গেছে। পুলিশ জানিয়েছে, বুধবার সকাল ৯টার দিকে হঠাৎই ওই জলাশয়ে ঝাঁপ দেন ওই যুবক। স্থানীয়রা সেই দৃশ্য দেখতে পান এবং পুলিশকে জানান।

স্থানীয়দের সাহায্যে পুলিশ জলাশয় থেকে যুবককে উদ্ধার করে এবং তাকে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পানিতে ডুবেই ওই যুবকের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। তার কাছ থেকে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি। সব দিক খতিয়ে দেখছে পুলিশ। অন্যকোনো আশঙ্কাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তার কাছ থেকে পাওয়া নথি থেকেই পুলিশ জানতে পেরেছে যুবকের পরিচয়। বাংলাদেশে তার পরিবারের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় আপাতত অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা, টাইমস অফ ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল