০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশী গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় কার ওয়াশের দোকানে অভিযান চালিয়ে ১২ বাংলাদেশীকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো রুসলিন বিন জুসোহ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত মঙ্গলবার (৯ জুলাই) স্থানীয় সময় দুপুর ১২টায় সেলাঙ্গর রাজ্যের পেটালিং জায়া মহাসড়ক এলাকার একটি গাড়ি ওয়াশের দোকান থেকে ওই ১২ বাংলাদেশীকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার (১১ জুলাই) ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক রুসলিন বিন জুসোহ এক বিবৃতিতে বলেন, ৯ জুলাই পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার থেকে মোট ১৭ জন অফিসারের সমন্বয়ে ওই অভিযান পরিচালিত হয়। সেখানে অভিবাসীদের কাগজপত্র পরীক্ষার সময় আটকরা বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) এর অধীনে মালয়েশিয়ায় প্রবেশে বৈধ ডকুমেন্টস ব্যতীত ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর রেগুলেশন ৩৯(বি) লঙ্ঘন করার দায়ে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হচ্ছে।

পরিচালক বলেন, অভিযানের অবস্থান হলো একটি গ্যাস স্টেশন চত্বর, যেখানে গাড়ি ধোয়ার পরিষেবা দেয়া হয়। এনফোর্সমেন্ট বিভাগ কর্মরত বিদেশী নাগরিকদের বিরুদ্ধে স্থানীয় জনসাধারণের অভিযোগের পর সেখানে অভিযান পরিচালনা করা হয়। তাদের বিরুদ্ধে আরো অধিকতর তদন্ত এবং পরবর্তী পদক্ষেপ নিতে বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে তাদের রাখা হয়েছে।

যারা অবৈধভাবে অবস্থান করে, অতিরিক্ত অবস্থান করে এবং পাসপোর্টের অপব্যবহার করে তাদের বিরুদ্ধে জেআইএম কোনো আপস করবে না। অবৈধ অভিবাসীকে নিয়োগ ও সুরক্ষা দেয় এমন নিয়োগকর্তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন বিভাগের পরিচালক রুসলিন বিন জুসোহ।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল