০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

মালয়েশিয়ার খাদ্য ও পানীয় মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

মালয়েশিয়ার খাদ্য ও পানীয় মেলায় বাংলাদেশের অংশগ্রহণ - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের মাইটেক কনভেনশন সেন্টারে ২-৪ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত ‘ফুড অ্যান্ড ড্রিংকস মালয়েশিয়া বাই সিয়াল’ নামে এ মেলায় বাংলাদেশ অংশগ্রহণ করে।

মেলায় বাংলাদেশসহ ২২টি দেশ অংশগ্রহণ করে এবং ৩৩০টি বুথ এবং একটি বিশেষ আন্তর্জাতিক লাউঞ্জে পণ্য প্রদর্শন করা হয়। মেলাটির উদ্বোধন করেন মালয়েশিয়ার প্ল্যান্টেশন অ্যান্ড কমোডিটিস বিষয়ক উপমন্ত্রী দাতুক চ্যান ফুং হিন।

বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধানে ও সহযোগিতায় মেলায় অংশ নিয়েছে বাংলাদেশের প্রখ্যাত একটি কোম্পানি। মেলায় নির্ধারিত বুথের পাশাপাশি আন্তর্জাতিক লাউঞ্জে অন্য সাতটি দেশের (কানাডা, ইউক্রেন, ভিয়েতনাম, ব্রিটেন এবং আয়ারল্যান্ড, পাকিস্তান, থাইল্যান্ড ও অস্ট্রেলিয়া) সাথে বাংলাদেশের বিভিন্ন খাদ্য ও পানীয় পণ্য প্রদর্শনীর সুযোগ সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন সক্রিয় ভূমিকা পালন করে।

মেলা উদ্বোধনের দিন আন্তর্জাতিক লাউঞ্জ-এর বাংলাদেশ কর্নার এবং বাংলাদেশী পণ্যের বুথ পরিদর্শন করেন প্ল্যান্টেশন এবং কমোডিটিস বিষয়ক উপমন্ত্রী দাতুক চ্যান ফুং হিন এবং সাবাহ রাজ্যের শিল্প উন্নয়ন মন্ত্রী দাতুক ফুং জিন ঝে।

সমাপনী দিন বৃহস্পতিবার (৪ জুলাই) মেলা এবং বাংলাদেশী স্টল পরিদর্শন করেন মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো: শামীম আহসান। এ সময় হাইকমিশনার উপস্থিত সাংবাদিকদের জানান, মালয়েশিয়ায় বাংলাদেশী পণ্যের ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষাপটে হাইকমিশন বাংলাদেশের পণ্যের বাজার সম্প্রসারণের জন্য বিভিন্ন বাণিজ্য মেলায় অংশগ্রহণসহ অন্য পরিকল্পনা নিয়ে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে নিয়মিতভাবে বিভিন্ন আন্তর্জাতিক মেলায় বাংলাদেশের সক্রিয় অংশগ্রহণ মালয়েশিয়া তথা আসিয়ান দেশগুলোতে বাংলাদেশের পণ্যের রফতানির সুযোগ তৈরিতে ভূমিকা রাখবে।


আরো সংবাদ



premium cement
নতুন কর্মসূচি ঘোষণা কোটাবিরোধীদের পলাশে শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠালেন শিক্ষক প্রশ্নফাঁসে অভিযুক্ত সেই আবেদ আলীর ছেলেও গ্রেফতার ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্টকে জামায়াতের অভিনন্দন ঋণ নিয়ে পদ্মা সেতু করা হলে তিস্তা মহাপরিকল্পনা কেন নয়, প্রশ্ন জি এম কাদেরের আমি মনে করি আন্দোলনটা না করাই ভালো : অ্যাটর্নি জেনারেল উপজেলা চেয়ারম্যান হতে চেয়েছিলেন প্রশ্নফাঁসে অভিযুক্ত সেই আবেদ আলী ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের কোটা বাতিলে ছাত্রদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান রিজভীর বরিশালে নারী কাউন্সিলরের স্বামী ইয়াবাসহ গ্রেফতার ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে জামায়াতের অভিনন্দন

সকল