০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

মালয়েশিয়ায় অভিবাসীদেরকে মারধরের অভিযোগ তদন্ত কমিটি গঠন

মালয়েশিয়ায় অভিবাসীদেরকে মারধরের অভিযোগ তদন্ত কমিটি গঠন - ছবি: সংগৃহীত

মালয়েশিয়াতে চলছে ইমিগ্রেশনের বিরামহীন অপারেশন। প্রায় প্রতিটি রাজ্যেই নিয়মিতভাবে অভিযান চালিয়ে অবৈধ প্রবাসীদের আটক করা হচ্ছে।

প্রবাসীদের গ্রেফতারের সময় ইমিগ্রেশন সদস্যদের নানা অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয় প্রায়ই। আটক করার সময় অভিবাসীদের মারধর করার অভিযোগ অনেক পুরনো ঘটনা।

তবে এবার ইমিগ্রেশন অভিযানের সময় মালয়েশিয়ান কোম্পানির এক স্থানীয় পরিচালককে মারধরের অভিযোগ উঠেছে কুয়ালালামপুর ইমিগ্রেশনের বিরুদ্ধে।

দেশটির জাতীয় পত্রিকা সিনার হারিয়ানে প্রকাশিত এক প্রতিবেদন সূত্রে এই খবর জানা গেছে। এমনকি এ ব্যপারে মন্তব্য করেছেন দেশটির ইমিগ্রেশন মহাপরিচালকও।

মালয়েশিয়ার ইমিগ্রেশন প্রধান দাতুক রাসলিন বিন জুসোহ বলেছেন, কুয়ালালামপুরে ডিপার্টমেন্টের সাম্প্রতিক এনফোর্সমেন্ট অপারেশনে আটক থাকা অবস্থায় একজন ইমিগ্রেশন অফিসার দ্বারা মারধরের শিকার হয়েছেন এক কোম্পানি পরিচালক। এই অভিযোগের প্রেক্ষিতে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ রয়্যাল মালয়েশিয়ান পুলিশের (PDRM) সাথে সম্পূর্ণ স্বচ্ছ এবং ন্যায্যভাবে সহযোগিতা করবে।

অভিবাসন মহাপরিচালক, দাতুক রুসলিন জুসোহ শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন যে একই সময়ে তিনি কুয়ালালামপুর ফেডারেল টেরিটরির ইমিগ্রেশন থেকে একটি সম্পূর্ণ প্রতিবেদনের জন্য অপেক্ষা করছেন এবং অভিযোগগুলো আরো তদন্ত করবে তার দফতর।

তিনি বলেন, যদি এটি পাওয়া যায় যে অভিযানে এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি) লঙ্ঘন করা হয়েছে বা জড়িত কর্মকর্তাদের দ্বারা ক্ষমতার অপব্যবহার করা হয়েছে। তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং শাস্তি দেয়া হবে। ইমিগ্রেশন অফিসারদের জড়িত ক্ষমতার অপব্যবহারের ঘটনাকে ইমিগ্রেশন বিভাগ গুরুতরভাবে নেয় এবং এসওপি লঙ্ঘন করে এমন কোনো অফিসারের সাথে আপস করবে না, যার ফলে বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে।


আরো সংবাদ



premium cement
প্রথমবার ভোটার হওয়া অভিবাসীদের আশা দিচ্ছে ব্রিটেনের নির্বাচন পুঠিয়ায় পরকীয়ার অভিযোগে সাবেক স্ত্রীকে হত্যাচেষ্টা ঝড় হতে পারে ৮ অঞ্চলে মহাদেবপুরে অটোরিকশায় চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু মোগলদের ৪০০ বছর আগের যে নিয়ম আজ বদলে যাচ্ছে যুক্তরাষ্ট্রের সাথে বন্দী বিনিময়ের জন্য চাপ দিচ্ছে আফগানিস্তানের তালেবান অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ফিলিস্তিনপন্থী ব্যানার উত্তোলন বিক্ষোভকারীদের আবারো অজগরের পেটে মানুষ ফরাসি নির্বাচনে অতি দক্ষিণপন্থীদের জয়জয়কার, আতঙ্কিত কৃষ্ণাঙ্গ ফুটবলাররা পেনাল্টির সময়ে রোনালদোর হৃদস্পন্দন ছিল সর্বনিম্ন! ব্রিটেনে আজ নির্বাচন : সুনক থাকবেন, নাকি স্টার্মার আসবেন?

সকল