১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

মালয়েশিয়ায় আগুনে পুড়ে ২ বাংলাদেশীর মৃত্যু

মালয়েশিয়ায় আগুনে পুড়ে ২ বাংলাদেশীর মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ তিন বাংলাদেশীর মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় একজন ও শনিবার স্থানীয় সময় রাত ৩টায় অন্যজনের মৃত্যু হয়।

জানা গেছে, নিহতরা হলেন মুন্সিগঞ্জের রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী ও একই জেলার আবুল কাশেমের ছেলে আবু তাহের।

লাশ দু’টি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে ও পরিস্থিতি জানানো হয়েছে।

দ্রুত এ লাশ দু’টি দেশে পাঠানোর আশ্বাস দিয়ে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান বলেন, শনিবার হাসপাতালে উপস্থিত হলে কর্তব্যরত ডা. ফারিহা ও ডা. জাকুয়ান পেশাদারিত্বের পাশাপাশি সহমর্মিতা প্রকাশ করেন।

তিনি বলেন, কোম্পানির সাথে যোগাযোগ করা হয়েছে। কোম্পানির কাছ থেকে নিহত ও আহতের ক্ষতিপূরণ আদায়ে হাইকমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ১০ অক্টোবর স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিস্ফোরণে কারখানার ভেতরে থাকা তিন বাংলাদেশী শ্রমিকের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়। দমকলকর্মীরা পৌঁছানোর আগেই কারখানা কর্তৃপক্ষ তাদেরকে হাসপাতালে নিয়ে যায়।

এ দিকে, অন্য আরেকজন মুন্সিগঞ্জের মহিউদ্দিনের ছেলে সালাম ওরফে আকাশ আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


আরো সংবাদ



premium cement