১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশী শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশী শ্রমিকের মৃত্যু - নয়া দিগন্ত

মালয়েশিয়া নির্মাণাধীন একটি তিনতলা ভবন ধসে এক বাংলাদেশী শ্রমিক মারা গেছেন এবং অপর দু'জন আহত হয়েছেন। শুক্রবার বিকেলে মেলাকার বান্দা হিলিরের জালান বুকিত সেনজুয়াং-এ এ দুর্ঘটনা ঘটে।
সেন্ট্রাল মেলাকা জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার ক্রিস্টোফার প্যাটিট শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, সন্ধ্যা ৬টার দিকে ঘটে যাওয়া এই ঘটনা, জিদান (২২) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন।

তার লাশ স্থানীয় সময় রাত ৯.৫০টায় উদ্ধারকারী দলের সহায়তায় উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, এর আগে, ৩২ এবং ৪৯ বছর বয়সী দু'পাকিস্তানি নাগরিককে সন্ধ্যা ৬.৪০ মিনিটে এবং ৮.৪৫ মিনিটে ভবনের প্রথম তলার ধ্বংসস্তূপ থেকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ প্রধান জানান, ঘটনার সময় ওই তিন বিদেশী শ্রমিক ধ্বংসস্তূপে আটকা পড়ার আগে কংক্রিটের কাজ করছিলেন।

এদিকে মেলাকা ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর আর. সাইফুল ইসওয়ান্দি আর হাসান বলেছেন, সন্ধ্যা ৬.১৮ মিনিটে খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে পৌঁছে ফায়ার ব্রিগেড দেখতে পায় যে ৬০ থেকে ৮০ ফুট পরিমাপের ভবনের পুরো প্রথম তলাটি নির্মাণাধীন নিচের তলায় ভেঙে পড়েছে।

তার মতে, নির্মাণাধীন তিনতলা ভবনের উদ্ধার অভিযানে ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি) পাদাং টেমু এবং বিবিপি মেলাকা টেঙ্গার মোট ৮১ জন কর্মকর্তা ও সদস্য কাজ করেছেন।


আরো সংবাদ



premium cement
মধ্যরাত থেকে মাছ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা সমঅধিকারের জন্য নয় বরং ইসলাম প্রদত্ত ন্যায্য অধিকার আদায়ে সোচ্চার হতে হবে : নুরুন্নিসা সিদ্দিকা গণহত্যার পক্ষে কাজ করা গণমাধ্যমের বিচার হবে : উপদেষ্টা নাহিদ পদ্মায় ইলিশ জেলেদের কাছে এখন সোনার হরিণ আখাউড়ায় দুই ভারতীয় নাগরিক আটক ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা নিকারাগুয়ার পূজা দেখতে বের হয় ২ শিশু, লাশ মিলল নদীতে ফেসবুকে মহানবী (স:)-এর প্রতি বিরুপ মন্তব্য, গ্রেফতার ২ পররাষ্ট্র সচিবের নেতৃত্বে মার্কিন পররাষ্ট্র দফতরের সাথে ‘ফলপ্রসূ’ আলোচনা ‘পিনন’ তঞ্চঙ্গ্যা জাতির ঐতিহ্যের ধারক ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

সকল