২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভিকারুননিসায় গভর্নিং বডি ভেঙে এডহক কমিটি করার দাবি

-

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বর্তমান গভর্নিং বডি দ্রুত ভেঙে দিয়ে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে এডহক কমিটি গঠন করার দাবি জানিয়েছেন অভিভাবক ঐক্য ফোরাম। গতকাল এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মো: জিয়াউল কবির দুলু ও সাধারণ সম্পাদক আলহাজ মো: সেলিম উদ্দিন বর্তমান কমিটিকে বিতর্কিত ও দুনীতিগ্রস্ত বলে অভিহিত করে এ দাবি জানান।
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীর অভিভাবকদের সংগঠন অভিভাবক ঐক্য ফোরাম নেতৃদ্বয় বলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বর্তমান গভর্নিং বডি গত দু’বছরে ভর্তিবাণিজ্য, নিয়োগবাণিজ্য ও নানাবিধ অনিয়মের সাথে জড়িত থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানটির সুনাম ক্ষুণœ করেছে। দুর্নীতি দমন সংস্থার (দুদক) তদারকির মধ্যেও এই গভর্নিং বডির কিছু সদস্যের বিরুদ্ধে শত শত শিক্ষার্থীকে অবৈধভাবে টাকার বিনিময়ে ভর্তি করিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। তারাই ছাত্রী ভর্তি, শিক্ষক-কর্মচারী নিয়োগ পরীক্ষায় ফেল করা প্রার্থীকে অতিরিক্ত নম্বর দিয়ে পাস করায় বা ফেল করা প্রার্থীকে ভর্তি/নিয়োগ দেয়।
নেতৃদ্বয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভর্তিবাণিজ্য, নিয়োগবাণিজ্য ও সাম্প্রতিককালে অধ্যক্ষ নিয়োগের বিষয়টি তদন্ত করার জন্য দুদকের হস্তক্ষেপ কামনা করেন। কেননা দুদকের একজন পরিচালকের স্ত্রীও ভিকারুননিসার অধ্যক্ষ পদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন এবং তার নিয়োগের বিষয়ে অবৈধ সুযোগ-সুবিধার আশ্বাস, আর্থিক লেনদেন ও বিভিন্ন অনিয়মের বিষয়টি ওঠে এসেছে। বিবৃতিতে নেতৃদ্বয় অত্র স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান, সব অধ্যক্ষসহ সব সদস্যের অবৈধ সম্পদের হিসাব নেয়ার জন্য দুদকের প্রতি অনুরোধ জানান।
নেতৃদ্বয় আরো বলেন, বর্তমান গভর্নিং বডি নির্বাচনে ব্যর্থ। বর্তমান কমিটির দুইজন দুর্নীতিগ্রস্ত সদস্য নতুন এডহক কমিটিতে অন্তর্ভুক্তির জন্য স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রীর বাসায় দৌড়ঝাঁপ শুরু করেছেন। দুর্নীতিগ্রস্ত ওই ব্যক্তিদেরকে আবার এডহক কমিটিতে রাখা হলে অভিভাবক ফোরাম দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement