০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`

টেন্ডারবাজির সুযোগ না পেয়ে মেয়র মান্নানকে কাজ করতে দেয়া হয়নি : হাসান সরকার

টঙ্গীর নূর বকস্ পরিবারের ইফতার মাহফিলে গাজীপুর সিটি নির্বাচনে ২০ দলের মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার : নয়া দিগন্ত -

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার অতি বৃষ্টি-অনাবৃষ্টিতে গাজীপুর নগরবাসীর দুর্ভোগের চিত্র তুলে ধরে বলেন, এই দুর্ভোগের জন্য কারা দায়ী নগরবাসী তা ভালো করেই অবগত আছেন। মেয়র এম এ মান্নানকে কাজ করার সুযোগ দিলে আজকে গাজীপুরবাসীর এই দুর্ভোগ থাকত না। মেয়র মান্নান সর্বশেষ প্রায় পৌনে চার শ’ কোটি টাকার টেন্ডার আহ্বান করেছিলেন। পারসেন্টেজ লাভ ও টেন্ডারবাজি করার সুযোগ না পেয়ে মেয়র মান্নানকে সেই কাজ করতে দেয়া হয়নি। হাসান সরকার অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের মেয়রপ্রার্থী বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ করে ওই টেন্ডার স্থগিত করিয়েছিলেন; যা আজ কারোরই অজানা নয়। তিনি বলেন, যার দৃষ্টি নিচের দিকে; ঝুট ব্যবসা ও চাঁদাবাজি করে যার উত্থান তার দ্বারা এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না। তিনি আরো বলেন, টেন্ডার বন্ধ করে নগরবাসীর দুর্ভোগ সৃষ্টির অপরাধে তাকে ভোট না চেয়ে নগরবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত।
হাসান সরকার গতকাল বর্ষণের জলাবদ্ধতায় প্লাবিত নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। তিনি গতকাল গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী মরকুন কবরস্থান (টঙ্গী পৌর কবরস্থান) জামে মসজিদে জুমার জামাতে শরিক হন। সেখানে জুমার নামাজের আগে তিনি এলাকার নিহত ব্যক্তিদের নাম স্মরণ করে সব কবরবাসীর জন্য মুসল্লিদের কাছে দোয়া চান। এ সময় তিনি এই পৌর কবরস্থান প্রতিষ্ঠানের পেছনে তার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, শিল্পসমৃদ্ধ টঙ্গী শহরে দেশের বিভিন্ন অঞ্চলের শ্রমজীবী মানুষের বসবাস। মৃত্যুর পর এই শহরে অনেকের লাশ দাফনের নিশ্চিয়তা ছিল না। গ্রামের বাড়িতেও লাশ বহন করার সামর্থ্য অনেকের নেই। আবার অনেকে বহু কষ্টে এক খণ্ড জমি কিনে বাসাবাড়ি করলেও পারিবারিক কবরস্থান করার সামর্থ্য নেই। এসব বিবেচনা করে বহু প্রতিকূলতা সত্ত্বেও আমি টঙ্গী পৌর চেয়ারম্যান থাকাকালে এই কবরস্থানটি প্রতিষ্ঠা করেছিলাম। পরে এই কবরস্থানের জায়গা দখলের মতো দুঃখজনক ঘটনাও আমাকে দেখতে হয়েছে।
নামাজ শেষে হাসান সরকার এলাকার মুসল্লিদের সাথে কুশলবিনিময় করেন এবং তিনি নির্বাচিত হলে সিটি করপোরেশনের এই কবরস্থানের হেফাজতের জন্য বিশেষ ব্যবস্থা নেয়ার আশ^াস দেন। হাসান সরকার শুক্রবার বিকেলে টঙ্গীর আউচপাড়া সুরতরঙ্গ রোডে টঙ্গীর ঐতিহ্যবাহী নূর বকস পরিবারের আমন্ত্রণে ইফতার মাহফিলে শরিক হন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, সাবেক পৌর সচিব আবুল বাশার, সাবেক টঙ্গী পৌর প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন, গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি প্রভাষক বসির উদ্দিন আহমেদ, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো: আলেক, সাবেক কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, হাবীবুর রহমান আজাদ, আজিজুল হক রাজু মাস্টার, হাসান উদ্দিন লস্কর, মোখলেছুর রহমান বিপ্লব, তানভীর আহমেদ রাজন প্রমুখ। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মাওলানা ইউনুস সাহেদী।


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজার সীমান্তে সাড়ে ১৪ লাখ টাকার পণ্য জব্দ ‘আদর্শ সমাজ গঠনে রুকনদের ভূমিকা পালন করতে হবে’ শেরপুরে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে ২ বন্ধুর মৃত্যু যেতে না পারা প্রায় ১৮০০০ কর্মীকে মালয়েশিয়া পাঠানোর বিষয়ে কাজ করছে সরকার : উপদেষ্টা পলিথিন বন্ধে ১ নভেম্বর অভিযান শুরু : পরিবেশ সচিব সংলাপে কিছু মৌলিক বিষয়ে সংস্কার নিয়ে কথা বলেছি : জামায়াত আমির একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক মজিবুর রহমান মাস্টার আর নেই গাজীপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেলআরোহী নিহত গণহত্যায় ফেনীর ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা ঘরমালিকের স্ত্রীকে নিয়ে পালাল রাজমিস্ত্রী, উল্টো প্রতিশোধ! সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত

সকল