২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩০, ২২ জিলহজ ১৪৪৫
`

কুমিল্লার হত্যা মামলা : হাইকোর্টে খালেদা জিয়ার জামিন শুনানি কাল

আদালত
খালেদা জিয়া - ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার অভিযোগে করা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আগামীকাল মঙ্গলবার।

আজ সোমবার এ বিষয়ে শুনানির তারিখ থাকলেও রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি একেএম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ আগামীকাল দুপুর ২টায় এ বিষয়ে শুনানির জন্য নতুন এ সময় নির্ধারণ করেন।

আজ অ্যাটর্নি জেনারেলের পক্ষে সময় আবেদনটি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশিরুল্লাহ।

খালেদা জিয়ার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, কায়সার কামাল, মীর মোহাম্মদ হেলালুদ্দীন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল জানান, ‘এ মামলায় নিম্ন আদালত খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করায় আমরা এ বিষয়ে হাইকোর্টে আবেদন করেছি। আজ হাইকোর্টের কার্যতালিকায় ৫৪ নম্বরে ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করায় শুনানির জন্য আগামীকাল সময় নির্ধারণ করা হয়েছে।’

গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা দায়রা জজ এ মামলায় আসামিপক্ষের করা জামিন আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন। ওই আদেশের বিপক্ষে ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির ডাকা অবরোধ চলাকালে দিবাগত রাত সাড়ে তিনটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি (ঢাকা মেট্রো ব ১৪-৪০৮০) বাসে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে । মুহূর্তের মধ্যে বাসটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন। সেসময় বাসের কয়েক যাত্রী জানালা দিয়ে লাফিয়ে প্রাণে বাঁচতে পারলেও দগ্ধ হন অন্তত ২০ যাত্রী। এদের মধ্যে ৮ জন নিহত হন।

এ ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, সালাউদ্দিন আহমেদ এবং মামলার প্রধান আসামি জামায়াতের সাবেক সংসদ সদস্য ডা: সৈয়দ আবদুল্লাহ মো: তাহেরসহ ৭৮ জনের বিরুদ্ধে ২০১৭ সালের মার্চে চার্জশীট দেয় পুলিশ।


আরো সংবাদ



premium cement