০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড তাহিরের

ইমরান তাহির এবারের আসরে নিয়েছেন ২৬ উইকেট - ছবি : সংগৃহীত

আইপিএলে সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড গড়লেন চেন্নাই সুপার কিংসের দক্ষিণ আফ্রিকান লেগস্পিনার ইমরান তাহির। এক আইপিএল মৌসুমে সর্বাধিক উইকেট নিয়ে একক রেকর্ড গড়লেন ৪০ বছরের এই প্রোটিয়া লেগ স্পিনার।

রোববার আইপিএল ফাইনালে মুম্বাইয়ের বিরুদ্ধে দুটি উইকেট তুলে নেন তাহির। যার ফলে এবারের মৌসুমে তার উইকেট সংখ্যা দাড়াল ২৬টিতে। তালিকায় দ্বিতীয় স্থানে তারই স্বদেশী কাগিসো রাবাদা(২৫)। এবারের মৌসুম তো বটেই আইপিএল ইতিহাসেই এক আসরে এতগুলো উইকেট নেয়ার নজির আর নেই।

এর আগে এই রেকর্ড ছিলো যৌথভাবে দুজনের। একজন আবার এবার তাহিরের সতীর্থ- হরভজন সিং। আরেকজন কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবীয় অফস্পিনার সুনিল নারিন।

২০১২-র আইপিএল-এ ২৪টি উইকেট নিয়েছিলেন নারিন। আর ২০১৩ সালের আইপিএল-এ মোট ২৪টি উইকেট নিয়ে তার পাশে নাম লিখিয়েছিলেন হরভজন।

মুম্বাইয়ের সঙ্গে ফাইনাল ম্যাচে তাহির ইশান কিষান ও সূর্যকুমার যাদবের মতো দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। আর তারপরেই ইতিহাসের পাতায় নিজের নামটা লিখিয়ে নিলেন।

এবারে আসরে সর্বোচ্চ রানের পুরস্কার পেয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার ডেভিড ওয়ার্নার। ১২ ইনিংসে ৬৯ গড়ে ৬৯২ রান করেছেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে পাঞ্জাবের লোকেশ রাহুল(৫৯৩) ও মুম্বাইয়ের কুইন্টন ডি কক(৫২৯)।


আরো সংবাদ



premium cement