২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সংগঠক নিহত

-

রাঙ্গামাটির বাঘাইছড়িতে দুর্বৃত্তের গুলিতে চিক্কোধন চাকমা (৪৫) নামে মূল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক সংগঠক নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে বঙ্গলতলী বিটি স্কুলের পেছনে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গলতলী ইউনিয়নে বি-ব্লক বিটি স্কুলের পাশে চিক্কোধন চাকমা মোটরসাইকেলযোগে বাজারে যাওয়ার সময় আগে থেকে ওঁতপেতে থাকা অস্ত্রধারী দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লে ঘটনাস্থলে নিহত হয় চিক্কোধন চাকমা। দুর্বৃত্তরা তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

হত্যাকান্ডের বিষয়ে বাঘাইছড়ি থানার ওসি এম এ মনজুরুল আলম জানায়, হত্যাকান্ডের পর পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যৌথবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

এদিকে এক বিবৃতিতে হত্যাকান্ডের ঘটনায় সংস্কারবাদী জেএসএসকে দায়ী করেছে ইউপিডিএফ। বিবৃতিতে এ হত্যার ঘটনাকে অত্যন্ত ‘ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত’ উল্লেখ করে ইউপিডিএফ বলে, পার্বত্য চট্টগ্রামে অধিকার আদায়ের আন্দোলনকে ধ্বংস করার জন্য সরকারের একটি কায়েমী স্বার্থবাদী মহলের প্রত্যক্ষ মদদে সংস্কারবাদী জেএসএস স্বাধীনতা যুদ্ধের সময়কালের পাকিস্তানি হানাদার বাহিনীর সৃষ্ট রাজাকার-আলবদর বাহিনীর মতো আন্দোলনকারীদের হত্যা করছে।

বিবৃতিতে অবিলম্বে খুনী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় ইউপিডিএফ।


আরো সংবাদ



premium cement